রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:১৬ পূর্বাহ্ন

স্বামীর নির্যাতনে প্রাণ গেল বিশ্ববিদ্যালয় ছাত্রীর

স্বামীর নির্যাতনে প্রাণ গেল বিশ্ববিদ্যালয় ছাত্রীর

স্বদেশ ডেস্ক:

চট্টগ্রামে যৌতুকের জন্য স্বামীর নির্যাতনে মাহমুদা খানম ওরফে আঁখি নামে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় স্বামী আনিসুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর আগে গতকাল রোববার রাতে ওই ছাত্রীর বড় ভাই নিজাম উদ্দিন বাদী হয়ে নগরের চাঁদগাঁও থানায় একটি মামলা করেন।

মাহমুদা খানম ওরফে আঁখি নগরের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এলএলবির শিক্ষার্থী ছিলেন। তার স্বামী আনিসুল ইসলাম পেশায় আইনজীবী।

নিহত মাহমুদার ভগ্নিপতি আবুল কালাম অভিযোগ করে বলেন, দুই বছর আগে আনিসুলের সঙ্গে মাহমুদার বিয়ে হয়। বিয়ের পর থেকেই তাকে নির্যাতন করে আসছিলেন স্বামী। গতকাল নির্যাতনের একপর্যায়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েন মাহমুদা। তাকে হাসপাতালে নেওয়া হলে মৃত ঘোষণা করেন চিকিৎসক। মাহমুদার মৃত্যুর ঘটনায় গতকাল রাত ৯টার দিকে নগরের একটি বেসরকারি হাসপাতালের সামনে থেকে আনিসুলকে আটক করে পাঁচলাইশ থানা–পুলিশ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, স্ত্রীকে নির্যাতন করে হত্যার অভিযোগে স্বামী আনিসুলকে আটক করা হয়। ঘটনাস্থল চাঁদগাঁও থানা এলাকা হওয়ায় নিহতের পরিবারের পক্ষ থেকে মামলা হয়েছে। এই মামলায় আনিসুলকে পরে গ্রেপ্তার করা হয়েছে।

মামলার বাদী নিজামের অভিযোগ, যৌতুকের জন্য স্বামী আনিসুলের নির্যাতনে মাহমুদার মৃত্যু হয়েছে। তবে অভিযোগের বিষয়ে আনিসুল বা তার পক্ষের কারও বক্তব্য তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।

এ ব্যাপারে চাঁদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মইনুর রহমান বলেন, ‘মাহমুদার ভাই নিজামের করা মামলায় আসামি আনিসুলকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে আজ দুপুরে আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করা হবে।’

তিনি আরও বলেন, চিকিৎসকের সঙ্গে কথা বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে যে মাহমুদার খাদ্যনালি ক্ষতিগ্রস্ত হয়েছে। যার কারণে তার মৃত্যু হয়েছে। নির্যাতনের কারণে এমনটা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

নিহতের লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে। আজ দুপুরে ময়নাতদন্ত হওয়ার কথা রয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর তার মৃত্যুর কারণ আরও স্পষ্ট হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877